Comjagat.com-The first IT magazine in Bangladesh
  • ভাষা:
  • English
  • বাংলা
হোম > কক্সবাজারে এইচপি আইপিজি টপ পারফরমার অ্যাওয়ার্ড অনুষ্ঠিত
লেখক পরিচিতি
লেখকের নাম: নিজস্ব প্রতিবেদক
মোট লেখা:৬০
লেখা সম্পর্কিত
পাবলিশ:
২০০৯ - ফেব্রুয়ারী
তথ্যসূত্র:
কমপিউটার জগৎ
লেখার ধরণ:
চাকরীর খবরঅ্যাওয়ার্ড, 
তথ্যসূত্র:
কমপিউটার জগতের খবর
ভাষা:
বাংলা
স্বত্ত্ব:
কমপিউটার জগৎ
কক্সবাজারে এইচপি আইপিজি টপ পারফরমার অ্যাওয়ার্ড অনুষ্ঠিত

বিশ্বের অন্যতম শীর্ষ প্রিন্টিং এবং আইটি যন্ত্রাংশ প্রস্ত্ততকারী প্রতিষ্ঠান হিউলেট প্যাকার্ড (এইচপি)-এর ইমেজিং অ্যান্ড প্রিন্টিং গ্রুপের পক্ষ থেকে সম্প্রতি বিশ্বের বৃহত্তম সৈকত কক্সবাজারে জাঁকজমকপূর্ণভাবে দেশের ১০০ শীর্ষ রিসেলার এবং পার্টনারকে নিয়ে ওয়ার্কশপ, আলোচনা, ব্রিফিং সেশন এবং টপ পারফরমার অ্যাওয়ার্ডের আয়োজন করা হয়। এইচপির সৈকত ভ্রমণ উপলক্ষে ১ জানুয়ারি রাতে ৪টি মার্সিডিজ বেঞ্চ বাসের মাধ্যমে ১০০ বেস্ট রিসেলার ও বিজনেস পার্টনারের পরিবার এতে অংশ নেয়।



২ জানুয়ারি সকালে এইচপি বাংলাদেশের আইপিজি কান্ট্রি বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সাবিবর সফিউল্লাহ এইচপির পার্টনারদের অক্লান্ত পরিশ্রমের জন্য ধন্যবাদ। তিনি এইচপি প্রিন্টারের গুণাগুণ এবং কি করে এইচপি বিশ্বব্যাপী শীর্ষ প্রিন্টার কোম্পানিতে পরিণত হয়েছে তা তুলে ধরেন। তিনি আরও বলেন, একমাত্র এইচপি ফটোরেটপ্রযুক্তি ব্যবহার করে সরাসরি প্রিন্টিং ইন্ডা-স্ট্রিতে সর্বোচ্চ ১.২ মিলিয়ন কালার সরবরাহ করে থাকে। এইচপির প্রিন্ট কার্ট্রিজগুলো স্বতন্ত্র প্রযুক্তিগত রাসায়নিক উপাদান দিয়ে তৈরি বলে এইচপি লেজার-জেট প্রিন্ট কার্ট্রিজগুলো সূক্ষ্ম প্রাণবন্ত জীবন্ত ছবি প্রিন্ট করতে সক্ষম। এছাড়াও আলোচনায় এইচপির বিজনেস পার্টনার ম্যানেজার সারোয়ার চৌধুরী রিসেলারদের সামনে এইচপি পণ্যের গুণগত মান এবং স্থায়িত্ব তুলে ধরেন, যা ক্রেতাদের অর্থের যথাযথ মূল্যায়ন করতে পারে। এইচপি বাংলাদেশের পক্ষ থেকে অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ৮টি ক্যাটাগরিতে বেস্ট পারফরমারদের সনদপত্র এবং ক্রেস্ট দেয়া হয়। অনুষ্ঠানে কান্ট্রি বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সাবিবর সফিউল্লাহ বলেন, আমরা প্রিন্টিং জগতে এইচপির কাস্টমারদের সবচেয়ে ভালো প্রোডাক্ট এবং সর্বোচ্চ সার্ভিস দেয়ার নিশ্চয়তা দিয়ে থাকি।



রাতে পার্টনারদের জন্য বার্বিকিউ গালা ডিনারের ব্যবস্থা করা হয়। ডিনারের পর এইচপির বিজনেস পার্টনার ম্যানেজার সারোয়ার চৌধুরীর তত্ত্বাবধানে এইচপির রিসেলার এবং বিজনেস পার্টনারদের সমন্বয়ে আনন্দ উৎসরেব আয়োজন করা হয়। অনুষ্ঠানে সারোয়ার চৌধুরীর সুমধুর গান এবং পার্টনারদের বিনোদনমূলক অন্যান্য কার্যক্রম অনুষ্ঠানের আমেজকে বাড়িয়ে তোলে।



উল্লেখ্য, এইচপি লেজারজেট প্রিন্টার, ইঙ্কজেট প্রিন্টার, অল-ইন-ওয়ান, স্ক্যানার এবং এইচপির প্রিন্ট কার্ট্রিজ গুণগতমানের দিক থেকে বিশ্বব্যাপী এক নম্বর অবস্থান ধরে রেখেছে। এমনকি গত ১৫ বছর যাবত পিসি ম্যাগাজিনের জরিপে এ+ অবস্থানে আছে। এইচপি আগস্ট ২০০৮ পর্যন্ত বিশ্বব্যাপী ৫৫৬ মিলিয়ন প্রিন্টার বাজারজাত করেছে।
পত্রিকায় লেখাটির পাতাগুলো
২০০৯ - ফেব্রুয়ারী সংখ্যার হাইলাইটস
চলতি সংখ্যার হাইলাইটস