Comjagat.com-The first IT magazine in Bangladesh
  • ভাষা:
  • English
  • বাংলা
হোম > বিটিসিএলের হ্রাসকৃত ব্যান্ডউইডথ ফি অনুমোদিত ইন্টারনেট ব্যয় আরো কমবে
লেখক পরিচিতি
লেখকের নাম: নিজস্ব প্রতিবেদক
মোট লেখা:৬১
লেখা সম্পর্কিত
পাবলিশ:
২০০৯ - ফেব্রুয়ারী
তথ্যসূত্র:
কমপিউটার জগৎ
লেখার ধরণ:
ইন্টারনেটসি জে খবর, 
তথ্যসূত্র:
কমপিউটার জগতের খবর
ভাষা:
বাংলা
স্বত্ত্ব:
কমপিউটার জগৎ
বিটিসিএলের হ্রাসকৃত ব্যান্ডউইডথ ফি অনুমোদিত ইন্টারনেট ব্যয় আরো কমবে

কমপিউটার জগৎ রিপোর্ট - বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) অভ্যন্তরীণ ট্রান্সমিশন মাধ্যমের নতুন ব্যান্ডউইডথ ফি অনুমোদন করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এর ফলে গ্রাহকরা আরো কম খরচে ইন্টারনেট সেবা পাবেন এবং দেশের প্রত্যন্ত এলাকায় ব্রডব্যান্ডের সংযোগ বাড়াতে এ ব্যবস্থা ইতিবাচক ভূমিকা রাখবে।

১৪ জানুয়ারি বিটিআরসির ওয়েবসাইটে অনুমোদিত নতুন ফি’র তালিকা প্রকাশ করে বলা হয়েছে, ১ জানুয়ারি থেকে এটি কার্যকর হবে। বিটিআরসির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মনজুরুল আলম বলেছেন, বিটিসিএলের উদ্যোগকে স্বাগত জানাই এবং আশা করছি অন্য অপারেটররা বিটিসিএলকে অনুসরণ করে তাদের ফি কমিয়ে আনবে। এর ফলে দেশের মানুষ আরো কম দামে ইন্টারনেট সেবা পাবে। প্রত্যন্ত এলাকায় ব্রডব্যান্ডের সংযোগ বাড়াতে এটি অগ্রণী ভূমিকা রাখবে।

পুনর্নিধারিত এ ফি অনুসারে নতুন আবেদনের জন্য ৫০ হাজার টাকা দিতে হবে। সেটআপ এবং কনফিগারেশন ফি হচ্ছে ১ই-ওয়ান থেকে ১০ই-ওয়ান ১০ হাজার, ১১ই-ওয়ান থেকে ২১ই-ওয়ান ১৫ হাজার, ২২ই-ওয়ান থেকে ৪০ই-ওয়ান ২০ হাজার, ৪১ই-ওয়ান থেকে ৬৩ই-ওয়ান ২৫ হাজার এবং ৪টি এসটিএম-১/এসটিএম-৪-এর জন্য ২৫ হাজার টাকা। ওয়েবসাইটে বিস্তারিত জানা যাবে।
পত্রিকায় লেখাটির পাতাগুলো
২০০৯ - ফেব্রুয়ারী সংখ্যার হাইলাইটস
চলতি সংখ্যার হাইলাইটস