Comjagat.com-The first IT magazine in Bangladesh
  • ভাষা:
  • English
  • বাংলা
হোম > ডব্লিউসিজি-২০০৯, এশিয়ান চ্যাম্পিয়ান শিল্পে বাংলাদেশ কোয়ালিফায়ার্স
লেখক পরিচিতি
লেখকের নাম: অনিমেষ ‍আহমেদ
মোট লেখা:১৬
লেখা সম্পর্কিত
পাবলিশ:
২০০৯ - জুন
তথ্যসূত্র:
কমপিউটার জগৎ
লেখার ধরণ:
গেম
তথ্যসূত্র:
গেমের জগৎ
ভাষা:
বাংলা
স্বত্ত্ব:
কমপিউটার জগৎ
ডব্লিউসিজি-২০০৯, এশিয়ান চ্যাম্পিয়ান শিল্পে বাংলাদেশ কোয়ালিফায়ার্স

অন্য মানুষদের সাথে তারা কতটা ভালো খেলতে পারে। গত কয়েক বছর ধরে F1 ম্যানেজমেন্ট লিমিটেড ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান বাংলাদেশের ন্যাশনাল রাউন্ড আয়োজন করে আসছে এবং চুড়ান্ত পর্বের প্রতিযোগীদের বাছাই করছে।

এই বছর প্রথমবারের মত WCG ২০০৯ এশিয়ান চ্যাম্পিয়ানশীপে বাংলাদেশ দাওয়াত পেয়েছে।



WCG এশিয়ান চ্যাম্পিয়ানশীপ জুলাই-এর প্রথম সপ্তাহে সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে, যেখানে বিগত সকল এশিয়ান চ্যাম্পিয়ানশীপ এবং ২০০৫-এর WCG গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়েছিল। এটি শুধু হাজার হাজার গেমারদের মিলন মেলা নয় এটি এশিয়ান গেমিং জগতের মানদন্ড এখানেই হাইস্কোর ও রেকর্ড গড়া ও ভাঙা হয়। চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে সিঙ্গাপুরে ৩-৫ জুলাই ২০০৯-এ। এ বছরের গেমগুলো হলো warcraft III-এর একটি মডিফাইড ভার্সন ডাটা বা ডিফেন্স অফ দ্যা এনসিয়ান্স, FIFA-09 এবং Guitar Hiro; World Tour.

সুতরাং চুড়ান্ত পর্বের প্রতিযোগীদের বাছাইয়ের জন্য একটি কোয়ালিফাইং রাউন্ড আয়োজিত হবে ইউনির্ভাসিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ, ধানমন্ডি ক্যাম্পাসে।

ইউনির্ভাসিটি অফ লিবারেল আর্টসের কমপিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের সহায়তায় ও F1 ম্যানেজমেন্ট লিমিটেডের পরিচালনায় এশিয়ান চ্যাম্পিয়ানশিপের কোয়ালিফাইং রাউন্ড ১১ থেকে ১৩ জুন অনুষ্ঠিত হবে। এতে মিডিয়া পার্টনার থাকছে মাসিক কমপিউটার জগৎ।

বাংলাদেশে যে গেমগুলো খেলানো হবে তাহলো FIFA-09 (IvsI), Dota(5vs5), Guitar Hero(IvsI)

এই কোয়ালিফাইং রাউন্ডের বিজীয়রা জুলাই-এ সিঙ্গাপুরে যাবেন। DOTA থেকে ৫ জন, FiFA থেকে ১ জন ও GuitarHiro থেকে ১ জন অর্থাৎ ৭ জন প্রতিযোগী ও ১জন দলনেতা সিঙ্গাপুরে যাবেন।

প্রতিযোগী দেশসমূহ : বাংলাদেশ, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, নিউজিল্যান্ড, চীন, হংকং, ভারত, ইন্দোনেশীয়া, জাপান, কোরিয়া, মালয়েশিয়া অস্ট্রেলিয়া, ফিলিপাইন, থাইল্যান্ড ও ভিয়েতনাম। বিস্তারিত জানতে লগ অন করুন www.wcg.com.bd
পত্রিকায় লেখাটির পাতাগুলো
চলতি সংখ্যার হাইলাইটস