Comjagat.com-The first IT magazine in Bangladesh
  • ভাষা:
  • English
  • বাংলা
হোম > কমপিউটার জগৎ মেগা ক্যুইজ
লেখক পরিচিতি
লেখকের নাম: সায়মা ইসরাইল হক
মোট লেখা:২
লেখা সম্পর্কিত
পাবলিশ:
২০১২ - এপ্রিল
তথ্যসূত্র:
কমপিউটার জগৎ
লেখার ধরণ:
কুইজ
তথ্যসূত্র:
রির্পোট
ভাষা:
বাংলা
স্বত্ত্ব:
কমপিউটার জগৎ
কমপিউটার জগৎ মেগা ক্যুইজ

এইচপি টাচ স্মার্ট পিসির সৌজন্যে আয়োজিত তিনমাসব্যাপী তিন পর্বের কমপিউটার জগৎ মেগা ক্যুইজ প্রতিযোগিতার প্রথম পর্বের ড্র গত ৩ এপ্রিল কমপিউটার জগৎ অফিসে অনুষ্ঠিত হয়। আইসিটি সাংবাদিক ও প্রথম পর্বে অংশ নেয়া প্রতিযোগীদের উপস্থিতিতে এই ড্র অনুষ্ঠিত হয়।

প্রথম পর্বের সঠিক উত্তর ছিল- ১. গ, ২. গ, ৩. ক, ৪. ক, ৫. ঘ। এবারের পর্বে মোট ১৫৬৮ জন প্রতিযোগী অংশ নেন। কমপিউটার জগৎ মার্চ সংখ্যায় দেয়া প্রথম পর্বের প্রতিযোগিতার প্রশ্নপত্রের মাধ্যমে অংশ নেন ১১১২ জন। ইন্টারনেট থেকে ডাউনলোড করা প্রশ্নপত্র পূরণ করে ক্যুইজে অংশ নেন ৫০৪ জন। এই দুই ধরনের প্রতিযোগীদের মধ্যে যথাক্রমে সঠিক উত্তরদাতার সংখ্যা ছিল ৫০৪ এবং ১৭০ জন। সঠিক উত্তরদাতার সংখ্যা একাধিক হওয়ায় লটারির মাধ্যমে পুরস্কারদাতা বাছাই করা হয়।

কজ ওয়েব

প্রথম পর্বের ড্র-এ প্রথম পুরস্কার পেয়েছেন চট্টগ্রামের উত্তর আগ্রাবাদের রংগীপাড়ার মো: আবু তাহের রুপু। প্রথম পুরস্কার হিসেবে তিনি পাবেন একটি এইচপি এলইডি মনিটর।

দ্বিতীয় পুরস্কার পেয়েছেন নীলফামারী জেলার ডিমলার মেডিক্যাল স্টাফ কোয়ার্টারের তুষার মাহমুদ। তিনি পুরস্কার হিসেবে পাবেন এইচপি গেমিং ডিভাইস।

তৃতীয় পুরস্কার বিজয়ী হয়েছেন চট্টগ্রামের কালুরঘাটের রিজেন্ট টেক্সটাইল মিলসের মো: তোফাজ্জল হোসেন। পুরস্কার হিসেবে তিনি পাবেন একটি এইচপি গেমিং ডিভাইস।

চতুর্থ পুরস্কার পেয়েছেন ঢাকার ধানমন্ডি ৪/এ’র ইমরান আহমেদ। তিনি পাবেন একটি এইচপি স্পিকার।

পঞ্চম পুরস্কার বিজয়ী মো: আবুল বাশার। তিনি চট্টগ্রামের উত্তর আগ্রাবাদের রংগীপাড়ার অধিবাসী। পুরস্কার হিসেবে তিনি পাবেন একটি এইচপি স্পিকার।

ষষ্ঠ পুরস্কার বিজয়ী মুহাম্মদ তৌহিদুল ইসলাম। তিনি ঢাকা কাটাসুরের ঢাকা রিয়েল এস্টেটের ২ নম্বর সড়কের ব্লক-এ’র অধিবাসী। তিনি পাবেন একটি অত্যাধুনিক এইচপি কর্ডলেস মাউস।

সপ্তম পুরস্কার পেয়েছেন বগুড়ার নিশিন্দারা হাকির মোড়ের মোছা: নিপা রহমান। তিনি পাবেন একটি অত্যাধুনিক এইচপি কর্ডলেস মাউস।

অষ্টম পুরস্কার পেয়েছেন মো: হায়দার আলী। তিনি ঢাকার লালবাগের শহীদনগর এলাকার অধিবাসী। তিনি পাবেন একটি অত্যাধুনিক এইচপি কর্ডলেস মাউস।

নবম পুরস্কার বিজয়ী মো: জুবায়ের হোসেন। তিনি ঢাকার মিরপুরের দক্ষিণ পীরেরবাগের অধিবাসী। তিনি পাবেন একটি অত্যাধুনিক এইচপি কর্ডলেস মাউস।

দশম ও সর্বশেষ পুরস্কারটি পেয়েছেন এম.এম. শহীদুল্লা। তিনি ঢাকার মাদারটেকের আদর্শপাড়ার অধিবাসী। তিনি পাবেন একটি অত্যাধুনিক এইচপি কর্ডলেস মাউস।

উল্লেখ্য, অনুষ্ঠিত প্রথম পর্বের সব পুরস্কার এবং অনুষ্ঠিতব্য দ্বিতীয় ও তৃতীয় পর্বের সব পুরস্কার দেয়া হবে সুপরিচিত প্রযুক্তি প্রতিষ্ঠান এইচপির সৌজন্য।

দ্বিতীয় পর্বের উত্তরপত্র অবশ্যই ৩০ এপ্রিল ২০১২ তারিখের মধ্যে কমপিউটার জগৎ এর ঠিকানায় পাঠাতে হবে। দ্বিতীয় পর্বের ক্যুইজের ড্র হবে ২ মে ২০১২ বিকেল ৪টায় কমপিউটার জগৎ-এর সম্পাদকীয় অফিসে। প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বেও www.comjagat.com- এ প্রশ্নপত্র ডাউনলোড করে কমপিউটার জগৎ ঠিকানায় উত্তরপত্র পাঠানো যাবে।


কজ ওয়েব
পত্রিকায় লেখাটির পাতাগুলো
লেখাটি পিডিএফ ফর্মেটে ডাউনলোড করুন
লেখাটির সহায়ক ভিডিও
চলতি সংখ্যার হাইলাইটস