Comjagat.com-The first IT magazine in Bangladesh
  • ভাষা:
  • English
  • বাংলা
হোম > মাসব্যাপী চলছে এইচপির নববর্ষ উৎসব
লেখক পরিচিতি
লেখকের নাম: সায়মা ইসরাইল হক
মোট লেখা:২
লেখা সম্পর্কিত
পাবলিশ:
২০১২ - এপ্রিল
তথ্যসূত্র:
কমপিউটার জগৎ
লেখার ধরণ:
এইচপি
তথ্যসূত্র:
ফলোআপ
ভাষা:
বাংলা
স্বত্ত্ব:
কমপিউটার জগৎ
মাসব্যাপী চলছে এইচপির নববর্ষ উৎসব

প্রতিবারের মতো এবারও বাংলা নববর্ষে এইচপির ইমেজিং অ্যান্ড প্রিন্টিং গ্রুপ তথা আইপিজি শুরু করেছে ‘এই নববর্ষে মেতে উঠুন এইচপির সাথে নতুন আনন্দে’ উৎসব অনুষ্ঠানের। ১ এপ্রিল থেকে শুরু হওয়া এ শীর্ষক উৎসবে নির্বাচিত এইচপি প্রিন্টার এবং আসল এইচপি প্রিন্ট কার্ট্রিজ কেনার সাথে ক্রেতারা পাবেন আকর্ষণীয় সব পুরস্কার। উৎসব চলবে ৩০ এপ্রিল পর্যন্ত।

সম্প্রতি ঢাকার একটি হোটেলে এইচপি পার্টনারদের নিয়ে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে ‘এই নববর্ষে মেতে উঠুন এইচপির সাথে নতুন আনন্দে’ বাংলা উৎসবের ঘোষণা দেন এইচপি আইপিজি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাবিবর শাফিউল্লাহ। এ ছাড়া তিনি এইচপি পণ্য বিক্রেতাদের সর্বোচ্চ লক্ষ্যমাত্রা অর্জনে নিষ্ঠাবান ও নিবেদিতপ্রাণ হয়ে কাজ চালিয়ে যাওয়ার জন্য উৎসাহিত করেন। সেই সাথে এইচপি বিজনেস পার্টনারদের অনস্বীকার্য অবদান, নিরলস শ্রম আর দক্ষতার জন্যও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরো বলেন, পার্টনারদের সহায়তায় আমরা এইচপি ভোক্তাদেরকে বাজারের সবচেয়ে সেরা পণ্য ও সেবা পাওয়ার ধারাবাহিকতা অব্যাহত রাখতে পেরেছি। তিনি উদ্ভাবন, পরিবেশ সচেতনতা ও পছন্দসহ এইচপি মূল্যবোধের অন্যান্য দিকও বর্ণনা করেন। এ ছাড়া এইচপি বাংলাদেশের মার্কেটিং সার্ভিসেস ম্যানেজার কাজী শামীম হাসান পার্টনারদের কাছে নববর্ষ উৎসবের বিভিন্ন দিক তুলে ধরেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অন্যান্য আইপিজি কর্মকর্তা।



এইচপির নববর্ষ উৎসবে ক্রেতারা এইচপির প্রিন্টার, আসল ইঙ্কজেট ও লেজারজেট কার্ট্রিজের সাথে পাবেন এইচপির লোগো সংবলিত কে-ক্রাফটের এক্সক্লুসিভ ফতুয়া, পোলো শার্ট, গ্লাস, পানির বোতল ও আকর্ষণীয় নোট প্যাড। এ ছাড়া ক্রেতারা জিতে নিতে পারবেন আগোরা ভাউচার ও আকর্ষণীয় এইচপি ম্যাজিক মগ। এসব উপহার জিততে হলে নির্বাচিত পণ্যের বক্সের গায়ের উৎসব স্টিকারটি দেখে নিতে হবে। প্রিন্টারের ক্ষেত্রে শুধু ক্রয়-রসিদ দেখিয়ে নিকটস্থ নির্ধারিত রিডেম্পশন সেন্টার থেকে উপহার সংগ্রহ করা যাবে। অপরদিকে প্রিন্ট কার্ট্রিজ কেনার ক্ষেত্রে উপহার সংগ্রহ করতে উৎসব স্টিকার কেটে নিতে হবে এবং কুপন সংগ্রহ করে এইচপি অনুমোদিত রিডেম্পশন সেন্টারে জমা দিতে হবে। সারা দেশের মোট ৪২টি রিডেম্পশন সেন্টার থেকে ক্রেতারা তাদের উপহার সংগ্রহ করতে পারবেন। এ ছাড়া উৎসবের বিস্তারিত তথ্য জানা যাবে নিকটস্থ এইচপি ডিলার, রিসেলার ও রিডেম্পশন সেন্টার থেকে এবং ০১৭৩০০১৩৮২৬ নম্বরে যোগাযোগ করে।

এই উৎসবকে সফল করতে বিসিএস কমপিউটার সিটি, মাল্টিপ্ল্যান সেন্টার এবং দেশের বিভিন্ন কমপিউটার বাজারের দোকানগুলোর শোভাবর্ধন করছে এইচপি। প্রমোশনাল অফারের এবং পণ্যের বর্ণনা সংবলিত লিফলেট ভোক্তা ও দর্শনার্থীদের মাঝে বিলিয়ে দেয়া হচ্ছে। ক্রেতাদের উৎসব অফার এবং এর উপহারগুলো সংগ্রহ করার ব্যাপারে সজাগ রাখতে প্রতিটি অরিজিনাল এইচপি ইঙ্কজেট ও টোনার কার্ট্রিজ বক্স এবং এইচপি লেজারজেট, ডেস্কজেট ও অল-ইন-ওয়ান প্রিন্টার বক্সকে চিহ্নিত করা হয়েছে প্রমোশনাল স্টিকারে। উৎসবের বার্তাকে ছড়িয়ে দিতে, ক্রেতাদের অরিজিনাল এইচপি কার্ট্রিজ ব্যবহারে উদ্বুদ্ধ করতে এবং তাদেরকে অরিজিনাল এইচপি কার্ট্রিজের সুবিধাগুলো সম্পর্কে অবহিত করতে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে প্রমোশনাল রোড শো পরিচালনা করছে এইচপি।

এইচপি বাজারে নিয়ে এসেছে ই-প্রিন্টার এবং ইআইও (অল-ইন-ওয়ান, মাল্টিফাংশন সুবিধাযুক্ত) প্রিন্টার। এই ই-প্রিন্ট সুবিধাযুক্ত প্রিন্টারের মাধ্যমে এর ব্যবহারকারী যেকোনো প্রয়োজনীয় ডকুমেন্ট অফিস, বাসা অথবা যেকোনো স্থান থেকে যেকোনো সময়ে প্রিন্ট করতে পারবেন।



গত এক দশক ধরে এইচপি ইকো সলিউশন প্রোগ্রামের মাধমে পরিবেশবান্ধব প্রিন্টার প্রস্ত্তত করছে। মূলত এসব মূল্যবোধের জোরেই এইচপি নিজেকে পরিবেশবান্ধব পণ্য সরবরাহের ক্ষেত্রে সেরা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। এ ছাড়া ‘পিসি ম্যাগাজিন সার্ভিস অ্যান্ড রিলায়েবিলিটি প্রিন্টার সার্ভে রেজাল্টস’-এর বিবেচনায়ও এইচপি গত ১৫ বছর ধরে এ+ রেটিংয়ের অধিকারী।


কজ ওয়েব
পত্রিকায় লেখাটির পাতাগুলো
লেখাটি পিডিএফ ফর্মেটে ডাউনলোড করুন
লেখাটির সহায়ক ভিডিও
চলতি সংখ্যার হাইলাইটস