Comjagat.com-The first IT magazine in Bangladesh
  • ভাষা:
  • English
  • বাংলা
হোম > কোড টু উইন- বাংলাদেশি প্রোগ্রামারদের জন্য সেতু’র প্রতিযোগিতা
লেখা সম্পর্কিত
পাবলিশ:
২০১৩-০৬-২৫
তথ্যসূত্র:
অন্যান্য
লেখার ধরণ:
প্রোগ্রাম
ভাষা:
বাংলা
স্বত্ত্ব:
অন্যান্য
কোড টু উইন- বাংলাদেশি প্রোগ্রামারদের জন্য সেতু’র প্রতিযোগিতা
আগের প্রতিযোগিতা পিচ টু উইন(Pitch2Win)এ ব্যপক সফলতার পথ ধরে বাংলাদেশ ভিত্তিক স্টার্ট-আপ এর অগ্রদূত‌ 'সেতু' দ্বিতীয় বারের মত শুরু করতে যাচ্ছে তাদের তীব্র উত্তেজনাপূর্ণ প্রোগ্রামিং প্রতিযোগিতা, কোড টু উইন (Code2Win)। সেতুর প্রতিষ্ঠাতা এবং সিইও সাজিদ ইসলাম আজ এই প্রতিযোগিতার ঘোষণা দেন।

সাজিদ ইসলাম বলেন, “কোড টু উইন মূলত একটা প্রোগ্রামিং প্রতিযোগিতা যেখানে প্রোগ্রামাররা তাদেরকে দেয়া বিভিনড়ব সমস্যা দক্ষতা এবং সৃজনশীলতার মাধ্যমে সমাধান করে থাকে।”

আগামী ৩১ আগস্ট, ২০১৩ তারিখে ঢাকাস্থ কেনেডি সেন্টারে আয়োজিতব্য এ প্রতিযোগিতাটিকে বাংলাদেশি প্রোগ্রামাররা তাদের মেধা প্রকাশের দারুন এক সুযোগ হিসেবে নিতে পারবে। বিচারক প্যানেল কর্তৃক চূড়ান্তভাবে নির্বাচিত বিজয়ীকে পুরষ্কার হিসেবে দেয়া হবে ৫০,০০০ টাকা।

সাজিদ ইসলাম আরো বলেন,“আমরা এই ইভেন্ট এর মাধ্যমে বাংলাদেশি প্রযুক্তিপ্রেমী সম্প্রদায়কে প্রতিযোগিতায় অংশগ্রহণে আকৃষ্ট করতে এবং সমাধান খুঁজে বের করতে উৎসাহ প্রদান করব। পিচ টু উইন ছিল নন-টেক বা সাধারণ মেধাবিদের জন্য। কিন্তু আমরা বিশ্বাস করি ভালো আইডিয়া বা সমাধানের পেছনে লেগে থাকা যে কেউ-ই ভালো একটা কোম্পানী গড়ে তুলতে পারে। আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি, কোডিং প্রতিযোগিতার মাধ্যমে দারুন কিছু সমাধান বেরিয়ে আসে। এজন্যই আমি সবচেয়ে মেধাবী বাংলাদেশি প্রোগ্রামারকে খুজে পেতে কোড টু উইন এর দিকে তাকিয়ে আছি।”

কোড টু উইন প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য প্রত্যেক প্রতিযোগির ফি নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা। ব্যক্তিগত বা দলীয়ভাবে রেজিষ্ট্রেশন করা যাবে সেতুর অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে। প্রতিযোগিতার নিয়মাবলীও সাইটটিতে পাওয়া যাবে। তবে আসন সংখ্যা সিমিত।
কোড টু উইন প্রতিযোগিতাটি আগ্রহী সকল বাংলাদেশিদের জন্য উন্মুক্ত। ঢাকার বাইরের কোন প্রতিযোগী, যারা যাতায়াত খরচ বহন করতে অসামর্থ তাদের জন্য সীমিত সংখ্যক বৃত্তির ব্যবস্থা রাখা হয়েছে। ঢাকায় আসার প্রয়োজনীয় যাতায়াত খরচ এর জন্য তারা সেতু বরাবর বৃত্তির আবেদন করতে পারবে।

প্রতিযোগিতায় আগ্রহী স্পন্সরদের উদ্দেশ্যে সাজিদ ইসলাম বলেন, আশা করি এটা অবশ্যই খুব ভালো একটা ইভেন্ট হবে। এমন এক ইভেন্ট এর গর্বিত পার্টনার বা স্পন্সর হয়ে প্রতিযোগিতাকে সফল করার জন্য সেতুর পক্ষ থেকে আগ্রহীদের সবাইকে স্বাগত জানাচ্ছি।

প্রতিযোগিতাটি সম্পর্কে বিস্তারিত জানতে সেতুর ইভেন্ট সমন্বয়কারী আসিফের সাথে যোগাযোগ করতে ডায়াল করুন ০১৭১৫৭১৭৬৯৩অথবা। ইমেইল করতে পারেন admin@shetu.org এ। রেজিস্ট্রেশন এর জন্য ভিজিট করুন http://shetu.org/code2win ।
পত্রিকায় লেখাটির পাতাগুলো
লেখাটির সহায়ক ভিডিও
চলতি সংখ্যার হাইলাইটস