Comjagat.com-The first IT magazine in Bangladesh
  • ভাষা:
  • English
  • বাংলা
হোম > লেখা > গেমের জগৎ
লেখক পরিচিতি
লেখকের নাম: কজ
মোট লেখা:১০৪১
লেখা সম্পর্কিত
পাবলিশ:
২০১৪ - ফেব্রুয়ারী
তথ্যসূত্র:
কমপিউটার জগৎ
লেখার ধরণ:
গেম
তথ্যসূত্র:
গেমের জগৎ
ভাষা:
বাংলা
স্বত্ত্ব:
কমপিউটার জগৎ
রেটিং: ০ মন্তব্য:০
গেমের জগৎ
সবচেয়ে মনোমুগ্ধকর জিনিসগুলোর মধ্যে সবচেয়ে মোহিনী বিষয়টাকে বলে এক্স ফ্যাক্টর। আর সবচেয়ে দ্রম্নতগতির গেমগুলোতে এই এক্স ফ্যাক্টর হচ্ছে ছন্দ। গতির সাথে সাথে তাল মিলিয়ে সবচেয়ে সূক্ষ্ম স্ট্র্যাটেজি আর টেকনিক যে ব্যবহার করতে পারবে সেই হবে এই গতিযুদ্ধের শ্রেষ্ঠ যোদ্ধা। আর ভেলসিটি আল্ট্রাতে গতির সাথে আছে মাল্টি ডিরেকশনাল যুদ্ধ এবং যুদ্ধাস্ত্র, যা গেমারের অভিজ্ঞতায় শিহরণ জাগাবে। সাথে আছে সবার প্রিয় টেলিপোর্টেশন সিস্টেম, যা দিয়ে নিমিষেই অতিক্রম করা যাবে স্বাভাবিক দৃষ্টিতে অনতিক্রম্য দূরত্ব। আর এই ব্যাকনিক টেকনোলজি শুধু গেমারের মাল্টি ডিরেকশনাল শুটিংয়ের সাথে ভারসাম্যই রক্ষা করবে না, সাথে গেমারের গতি এবং দিকেরও সুনিপুণ স্থিতি বজায় রাখবে।

প্রথম দেখাতে ভেলসিটি আল্ট্রাকে মনে হবে আর দশটা সাধারণ গেমের মতোই, যেখানে গেমারকে একের পর এক শত্রম্নর নানা ধরনের ফরমেশন ভেদ করে এগিয়ে যেতে হবে। যতদূর এগোন যাবে শত্রম্নরাও তত আগ্রাসী হয়ে উঠবে। মনে হবে টিপিক্যাল অ্যান্ড্রয়িড গেমিং ছাড়া নতুনত্ব কিছু নেই গেমটিতে। অল্প কিছু অস্ত্র নিয়ে আরমরি আর তেমনি নতুনত্বহীন শত্রম্ন। তাহলে প্রশ্ন উঠতেই পারে শুধু শুধু এই

গেম নিয়ে কথা বলে কী লাভ!
ঘটনা হলো যুগটা ফ্রি গেমিং আর র্যােডিকাল মুভমেন্টপূর্ণ। আর ভেলসিটি আল্ট্রার মতো ক্লাসিক গেমে ক্লাসিক্যাল আমেজের সাথে ওগুলোও বেশ ভালোভাবেই উপভোগ করা যাবে। গেম স্ক্রিনে যেকোনো জায়গাতে মুভমেন্টের স্বাধীনতা নিঃসন্দেহে অন্য যেকোনো গেম এবং তাদের ফিসিক থেকে ভেলসিটি আল্ট্রাকে আলাদা করেছে। চারদিক থেকে ছুটে আসা প্রজেক্টাইলগুলোকে কাটিয়ে বিস্ফোরণের হাত থেকে বাঁচতে গেমারকে তার নিজের অসিত্মত্বের জানান গেমের বাইরে কন্ট্রোলার কিংবা কীবোর্ডে বসে নয়, বরং গেমের ভেতরেও দিতে হবে। ভাইটা, পেস্ন স্টেশন, এক্স বক্সের দুনিয়া জয় করে আসার পর পিসি গেমিং পস্ন্যাটফর্মে গেমটির আরেকটু হলেও গেমিংকে আবার প্রাণবমত্ম আর মজাদার করে তুলেছে। পঞ্চাশটি ক্যাম্পেইন মিশন, অদ্ভুত স্ট্রাকচার, কালার কোডেড আর নিউমেরিক্যাল পাজেলস, কাস্টম চেক পয়েন্ট সব মিলিয়ে গেমটির মধ্যে কোনোকিছুর অভাব থাকলেও সেটা বুঝে ওঠা কষ্ট হবে।

সবচেয়ে মজাদার হচ্ছে সারভাইভাল পডে ভেসে বেড়ানো। প্রতিটি লেভেলে সবগুলো সারভাইভাল পড জোগাড় করা, প্রতি ওয়েভের সবগুলো শত্রম্ন দমন করা। গেমের স্পিড যতখানি বাড়বে, তার সাথে সাথে আরও বাড়বে উত্তেজনা। আর তার সাথে সাথে যখন পাজেলগুলোও জটিল হতে শুরম্ন করবে, তখন দেখা যাবে বুদ্ধির দৌড় কতটুকু, যাতে গেমারকে দক্ষতার শেষ মাত্রার পরীক্ষা দিতে হবে। তাই গেমাররা নিজেদের গেমিং স্কিলগুলো সহজ আর আনন্দময় ভ্রমণের সাথে সাথে দ্রম্নত ঝালাই করে নিতে ভেলসিটি আল্ট্রা নিয়ে বসে পড়ুন এখনই।

গেম রিকোয়ারমেন্ট
উইন্ডোজ : এক্সপি/ভিসসা/৭, সিপিইউ : কোর টু ডুয়ো/এএমডি অ্যাথলন, র্যা ম : ১ গিগাবাইট উইন্ডোজ এক্সপি/২গিগাবাইট উইন্ডোজ ভিসতা/৭, ভিডিও কার্ড : ৫১২ মেগাবাইট, হার্ড ডিস্ক : ১ গিগাবাইট, সাউন্ড কার্ড, কীবোর্ড ও মাউস
পত্রিকায় লেখাটির পাতাগুলো
লেখাটি পিডিএফ ফর্মেটে ডাউনলোড করুন
লেখাটির সহায়ক ভিডিও
চলতি সংখ্যার হাইলাইটস